Monday, July 22, 2013

**এই প্রতারককে চিনে রাখুন,নইলে আপনিও প্রতারনার শিকার হতে পারেন**

আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের নতুন এর প্রতারনার কথা বলব।আপনারা যারা টেক্টিউন্সের রেগুলার ভিজিটর তারা হয়তো খেয়াল করে দেখবেন যে কয়েকদিন আগ পর্যন্ত প্রতিদিন ই একটা টিউন হতো software install করে আয় নিয়ে যেখানে বলা হতো আপনাকে  একটি  software install করতে হবে যেটি চালু রাখলে প্রতিদিন ১ ডলার আয় হতে থাকবে অটোমেটিকভাবে।

প্রতারক সেখানে নিজের রেফারেল লিঙ্ক শেয়ার করত আর ভিজিটররা তার রেফারেল লিঙ্ক ব্যবহার করে সাইন আপ করত।এতে করে প্রতারক বিপুল পরিমান রেফেরেল এর মালিক হয়ে গেল ।আর সাইটে রেফারেল সুবিধার কারনে প্রতারক শুধু এই রেফারেল এর মাধ্যমেই আয় করত,তার নিজের আর software  অন রাখা লাগত না।ভুক্তভোগী হত যারা  সাইন আপ করে software অন রাখত তারা।এই software  আপনার পিসির সব পারসোনাল ইনফরমেশন আপনার অজান্তেই হ্যাকারদের কাছে পাঠিয়ে দেয়।

আমি আর বাস্তব উদাহরন।এটি ব্যাবহার করার পর আমার ইমেইল আইডি +ফেসবুক একাউন্ট হ্যাক হয়েছে।আর সম্প্রতি তারা তো পেমেন্ট দেওয়া বন্ধ করে দিয়েছে,বেরিয়ে এসেছে আসল রুপপ্রতারক আবার ফেসবুকে এই নিয়ে গ্রুপ খুলে বসেছেন।গ্রুপের মেম্বার আকাশছোয়া।তিনি সেখানে মাত্র ৫ মিনিটে ফ্রি ট্রায়াল  THREDদেওয়ার গ্যারান্টি দিচ্ছেন।শুধু তাকে একটি নতুন  ইমেইল আইডি দিতে হবে। আগে একাউন্ট করেছেন এমন ইমেইল দিলে হবে না।এখন কথা হল তিনি কিভাবে কাজটি করছেন।

মুলত তিনি অই মেইল আইডি দিয়ে নিজের রেফারেল লিঙ্কের মেম্বার বাড়াছেন।তিনি আরো বলেছেন যে যদি কেউ নিজের রেফারেলে কাউকে নিতে চায় তবে তাকে ১ ডলার দিতে হবে বাকী কাজ তিনি করে দিবেন।আসল কথা হল তিনি একটা আইপি হাইড করা  software  ব্যাবহার করে নতুন নতুন একআউন্ট করছেন আর  ইউ এস মোবাইল নাম্বার দিয়ে ভেরিফিকেশন এর কাজ করছেন(ইউ এস  এর মোবাইল নম্বর আর আইপি দিলে ফ্রি থ্রেড পাওয়া যায়(গোপন খবর))তারপর সেই একাউন্ট তিনি লোকজনকে দিচ্ছেন।

ফলে তার রেফেরেল বেড়েই চলছে আর প্রতারিত হচ্ছে জনগন।বর্ত্মানে তিনি আবার আয়ের নতুন নতুন পদ্ধতি তার গ্রুপে শেয়ার করছেন কিন্তু সবই স্ক্যাম এবং তিনি এর মাধ্যমে তার নিজের রেফারেল ই বাড়াচ্ছে।কাল তিনি গ্রুপে আবার হুমকি দিছেন যে কেউ যদি তার নামে কোন কথা লেখালেখি করে তবে তিনি তাকে সরাসরি ব্যান করে দেবেন।

প্রতারকের একাধিক ফেসবুক আইডি আছে।Firoz Ahmed ও Jahangir Alam..কখনো তিনি Dhaka Commerce College এর student আবার কখনো তিতুমির কলেজের।আমি আশা করব আপনার কেউ এই পথে পা দিবেন না।পা দিবেন তো ধরা খাইবেন ১০০%।

আপনারা এই প্রতাককের বিরুদ্ধে রুখে দাড়ান।



No comments:

Post a Comment